আজ শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনায় নিহতদের স্মরণ করলেন আইভী

সংবাদচর্চা রিপোর্ট:
নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের স্মরণ করেছেন নাসিক মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভী। তিনি নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মঙ্গলবার ( ২৮ এপ্রিল) এক বার্তায় বিষয়টি জানানো হয়েছে।
মেয়র বলেন, করোনা ভাইরাসে সংক্রমন রোধে সারা বিশ্ব আজ লকডাউনের মধ্যে রয়েছে। বাংলাদেশের প্রায় সকল জেলা এ সংক্রমন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নারায়ণগঞ্জকে আইইডিসিআর করোনার ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় ৪৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে । মৃত্যুবরণ করেছে ২৮ জন। মৃত্যুবরণ কারী সকলের রুহের মাগফিরাত কামনা করছি এবং পরিবারের সকলের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

আইভী নগরবাসীর উদ্দেশ্যে বলেন, করোনা ভাইরাসের ওষুধ আবিষ্কার না হওয়া পর্যন্ত আমাদের ধৈর্য্য এবং সাহসিকতার সাথে এ পরিস্থিতি মোকাবেলা করতে হবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এ পরিস্থিতি মোকাবেলায় সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের কন্ট্রোল রুম প্রতিদিন তথ্য সেবা দিয়ে যাচ্ছে। তিনটি অঞ্চলের জন্য পৃথক ৩ টি মেডিকেল টিম টেলিফোনের মাধ্যমে নিয়মিত সেবা দিয়ে যাচ্ছে । বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাসের ৫১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১১৯ জন শনাক্ত হয়েছে। লাশ দাফনের জন্য প্রতিটি ওয়ার্ডে কমিটি করা হয়েছে। নগরীতে নিয়মিত জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে। মশক নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে।

প্রিয় নগরবাসী, আমি জানি লকডাউনে আপনেরা অনেকেই মানবেতর জীবন যাপন করছেন। বিশেষ করে দিনমজুর, রিক্সা চালক, ভ্যান চালক, হকার,গার্মেস্টস কর্মী ভাই -বোনেরা অনেক কষ্টে রয়েছেন। কিন্তু মহামারি এই ভাইরাস থেকে বেচে থাকার একমাত্র উপায় ঘরে থাকা। নিজে সচেতন থাকুন। অন্যকে ভাইরাসের সংক্রমণ রোধে বিরত রাখুন। তাই আপনাদের বিনীতভাবে অনুরোধ করছি, আপনারা ঘরে থাকুন। বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। সরকারের নির্দেশ মেনে চলুন। আপনারা যাতে অনাহারে না থাকেন বাংলাদেশ সরকারের পাশাপাশি অনেক জনপ্রতিনিধি , বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিবর্গ আপনাদের সহায়তা করছে। আমি সকলের প্রতি কৃতজ্ঞা জানাচ্ছি। আমরা ইতোমধ্যে ২৭ টি ওয়ার্ডের ৩৬ জন কাউন্সিলদের সহযোগিতায় এক লাখ ৮ হাজার দুস্থ, হতদরিদ্র পরিবারের তালিকা করতে পেরেছি। কাউন্সিলরদের মাধ্যমে এই তালিকা আরো করছি।

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার আওতায় গত ২৬ মার্চ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত ৪১০.৮২ মেট্রিক টন চাল, খাদ্য সামগ্রী ও শিশু খাদ্য ক্রয়ের জন্য ১৯ লাখ ৫৯ হাজার ৮শ টাকা বরাদ্দ পাওয়া গেছে। ৪১ হাজার ৮২ টি পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। ৮৫০টি পরিবারকে শিশু খাদ্য কাউন্সিলর এবং নাসিকের কর্মকর্তাদের মাধ্যমে সরকারি নিদেশ মেনে খাদ্য সরবরাহ করেছি।ইতোমধ্যে আরো ৮০ মে টন চাল বরাদ্দ পাওয়া গেছে। তা উত্তোলনের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সম্মানিত নগরবাসী , ইতোমধ্যে সকল কাউন্সিলর এবং কর্মকর্তা কর্মচারী ও পরিচ্ছন্ন কর্মীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। এ পরিস্থিতি মোকাবেলায় আমাদের সকল কাউন্সিলর এবং কর্মকর্তা কর্মচারীগণ করোনা ভাইরাস আক্রান্তের ঝুঁকি নিয়ে দিন-রাত নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছে। তাই আপনাদের কাছে অনুরোধ , আপনারা ধৈয্যের সাথে আমাদের সহযোগিতা করুন এবং দায়িত্বশীল আচরণের মাধ্যমে সকল কাজে উদ্বুদ্ধ করুন।

স্পন্সরেড আর্টিকেলঃ